শাকিব খান

শাকিব খান


শাকিব খান অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহশাকিব খান (জন্ম: ২৮ মার্চ ১৯৭৯) হচ্ছেন একজন বাংলাদেশী জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক। তার প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হন। সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালবাসা চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। অচিরেই শাকিব খান বাংলাদেশর চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে সফল এবং সর্বোচ্চ পারিশ্রমিক অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

শাকিব তার কর্মজীবনে একাধিক পুরস্কার অর্জন করেছেন, যার মধ্যে রয়েছে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটটি মেরিল-প্রথম আলো পুরস্কার, তিনটি বাচসাস পুরস্কার ও একটি লাক্স-চ্যানেল আই পারফরম্যান্স পুরস্কার। তিনি ২০১০ সালের ভালোবাসলেই ঘর বাঁধা যায় না, ২০১২ সালের খোদার পরে মা এবং ২০১৫ সালের আরো ভালোবাসবো তোমায় ছবির জন্য তিনবার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

তার অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্র হল নাট্যধর্মী সুভা (২০০৬), প্রণয়ধর্মী আমার প্রাণের স্বামী (২০০৭), প্রিয়া আমার প্রিয়া (২০০৮), ও বলবো কথা বাসর ঘরে (২০০৯), প্রণয়ধর্মী-হাস্যরসাত্মক আদরের জামাই (২০১১), মারপিট-প্রণয়ধর্মী ডন নাম্বার ওয়ান (২০১২), প্রণয়ধর্মী পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী (২০১৩), মারপিট-থ্রিলারধর্মীশিকারি (২০১৬), নবাব (২০১৭), নাট্যধর্মী রাজনীতি (২০১৭) ও সত্তা (২০১৭)। ২০১৪ সালে তিনি হিরো: দ্যা সুপার স্টার চলচ্চিত্র দিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন এবং পরবর্তীকালে পাসওয়ার্ড (২০১৯) ও প্রিয়তমা চলচ্চিত্র প্রযোজনা করেন। ২০১৯ সালে তিনি একসঙ্গে চারটি চলচ্চিত্র প্রযোজনার ঘোষণা দেন।


শাকিব খান অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ
১৯৯৯ অনন্ত ভালবাসা

২০০০
সবাইতো সুখি হতে চায়
গোলাম
আজকের দাপট
বিষে ভরা নাগিন
দুজন দুজনার
জানের জান
হীরা চুনি পান্না

২০০১
ঠেকাও মাস্তান
হিংসার পতন
মায়ের জেহাদ
শিকারী
রাঙ্গা মাস্তান
মেজাজ গরম
ভালবাসার দুশমন
বন্ধু যখন শত্রু

২০০২
জুয়াড়ী
ফুল নেবনা অশ্রু নেব
নাচনেওয়ালী
বিশ্ব বাটপার
আজকের ক্যাডার
স্ত্রীর মর্যাদা
ও প্রিয়া তুমি কোথায়

২০০৩
স্বপ্নের বাসর বাদল
সাহসী মানুষ চাই
প্রাণের মানুষ
ক্ষমতার দাপট
সবার উপরে প্রেম
হিংসা প্রতিহিংসা

২০০৪
আজকের সমাজ
প্রেম সংঘাত
হৃদয় শুধু তোমার জন্য
নয়ন ভরা জল
নষ্ট
বস্তির রানী সুরিয়া
রুখে দাড়াও
ওরা দালাল

২০০৫
আমার স্বপ্ন তুমি
ঢাকাইয়া পোলা বরিশালের মাইয়া
সিটি টেরর
সমাধি
এক বুক জালা
বাধা আপন
ভালবাসার দুশমন

২০০৬
কোটি টাকার কাবিন
চাচ্চু
দাদীমা
পিতার আসন
ভন্ড ওঝা
মায়ের মর্যাদা

২০০৭
আমার প্রাণের স্বামী
কপাল
কাবিননামা
ডাক্তার বাড়ি
তোমার জন্য মরতে পারি
মা আমার স্বর্গ
রসের বাইদানী
স্বামীর সংসার

২০০৮
প্রিয়া আমার প্রিয়া
তোমাকে বউ বানাবো
আমাদের ছোট সাহেব
আমার জান আমার প্রাণ
সন্তান আমার অহংকার
তুমি স্বপ্ন তুমি সাধনা
১ টাকার বউ
যদি বউ সাজো গো
টিপ টিপ বৃষ্টি
ভালবাসা দিবি কিনা বল
মনে প্রাণে আছ তুমি
তুই যদি আমার হইতিরে

২০০৯
মনে বড় কষ্ট
আমার প্রাণের প্রিয়া
ভালোবাসার লাল গোলাপ
মন যেখানে হৃদয় সেখানে
জান আমার জান হৃদয়
সবার উপরে তুমি
ও সাথিরে
মিয়া বাড়ীর চাকর
বলবো কথা বাসর ঘরে
জন্ম তোমার জন্য
প্রেম কয়েদী
বিয়ের প্রস্তাব
বলনা কবুল
কথা দাও সাথী হবে
বিয়ে বাড়ী
সাহেব নামের গোলাম
স্বামী স্ত্রীর ওয়াদা

২০১০
ভালবাসলেই ঘর বাঁধা যায় না
প্রেমে পড়েছি
নাম্বার ওয়ান শাকিব খান
নিঃশ্বাস আমার তুমি
চাচ্চু আমার চাচ্চু
টপ হিরো
বলনা তুমি আমার
পরাণ যায় জ্বলিয়া রে
হায় প্রেম হায় ভালোবাসা
প্রেম মানে না বাধা

২০১১
মনের জ্বালা
মাটির ঠিকানা
কোটি টাকার প্রেম
তোর কারণে বেঁচে আছি
টাইগার নাম্বার ওয়ান
বস নাম্বার ওয়ান
প্রিয়া আমার জান
কিং খান
মনের ঘরে বসত করে
আদরের জামাই

২০১২
আই লাভ ইউ
আমার চ্যালেঞ্জ
এক টাকার দেন মোহর
এক মন এক প্রাণ
সন্তানের মত সন্তান
মাই নেম ইজ সুলতান
খোদার পরে মা
ঢাকার কিং
সে আমার মন কেড়েছে
দুর্ধর্ষ প্রেমিক
ডন নাম্বার ওয়ান
জিদ্দি মামা
বুক ফাটে তো মুখ ফুটেনা

২০১৩
জোর করে ভালবাসা হয় না
দেবদাস
জজ ব্যারিস্টার
নিষ্পাপ মুন্না
মাই নেম ইজ খান
ভালোবাসা আজকাল
ঢাকা টু বোম্বে
ফুল এন্ড ফাইনাল

২০১৪
কানামাছি
মেন্টাল
ফাঁদ আসিফ
রাজত্ব
এইতো প্রেম
রাজা হ্যান্ডসাম
সেরা নায়ক

২০১৫
হিরো: দ্যা সুপারস্টার
প্রেম করে মরবো আমি
লাভ ম্যারেজ
আরো ভালোবাসবো তোমায়
রাজাবাবু

২০১৬
রাজা ৪২০
মেন্টাল
সম্রাট
শিকারি
বসগিরি
শুটার

২০১৭
সত্তা সবুজ
রাজনীতি
নবাব
রংবাজ
অহংকার

২০১৮
আমি নেতা হবো
চালবাজ
চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া
সুপার হিরো
পাংকু জামাই
ভাইজান এলো রে
ক্যাপ্টেন খান
নাকাব

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "শাকিব খান "

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *