মৌসুমী

মৌসুমী


মৌসুমী অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহআরিফা পারভিন জামান মৌসুমী (জন্ম: ৩ নভেম্বর, ১৯৭৩) যিনি মৌসুমী নামে অধিক পরিচিত একজন বাংলাদেশী জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী। মৌসুমী অভিনীত প্রথম ছায়াছবি কেয়ামত থেকে কেয়ামত। তিনি দুই শতাধিক ছায়াছবিতে অভিনয় করেছেন। চলচ্চিত্রের পাশাপাশি ছোট পর্দার বেশ কিছু নাটক ও বিজ্ঞাপন চিত্রে অভিনয় করেছেন মৌসুমী। এছাড়া ২০০৩ সালের চলচ্চিত্র কখনো মেঘ কখনো বৃষ্টি পরিচালনার মাধ্যমে একজন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। মৌসুমীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানও আছে। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এছাড়াও অর্জন করেন একাধিক বাচসাস পুরস্কার ও মেরিল প্রথম আলো পুরস্কার।

ব্যক্তিগত জীবন
মৌসুমী ১৯৯৬ সালের ২ আগষ্ট তারিখে জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী এর সাথে বিবাহ বন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) এবং ফাইজা (মেয়ে) নামের ২টি সন্তান রয়েছে। মৌসুমী নিজের সেবামূলক প্রতিষ্ঠান "মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন" দেখাশুনা করে থাকেন। এছাড়াও তিনি একজন ফ্যাশন ডিজাইনার হিসাবে কাজ করে থাকেন। বর্তমানে তিনি ঢাকার বসুন্ধরা সিটি মার্কেটের একটি পোশাক স্টল "লেভিস" এর মালিকানার দায়িত্বে রয়েছেন।


মৌসুমী অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ
১৯৯৩ কেয়ামত থেকে কেয়ামত,,মৌসুমী,,দোলা
১৯৯৪ আত্ম অহংকার,,স্নেহ,,প্রথম প্রেম,,অন্তরে অন্তরে
১৯৯৫ দেনমোহর,,ভাংচুর,,মুক্তির সংগ্রাম,,সংসারের সুখ দুঃখ,,বিশ্বপ্রেমিক,,আদরের সন্তান,,প্রিয় শত্রু,,বিদ্রোহী বধূ
১৯৯৬ স্বজন,,ঘাত প্রতিঘাত,,হারানো প্রেম,,গরীবের রানী,,সুখের স্বর্গ,,আত্মত্যাগ ,,প্রিয় তুমি,,রাক্ষস,,সুখের ঘরে দুখের আগুন
১৯৯৭ শান্তি চাই ,,মিথ্যা অহংকার,,লাট সাহেবের মেয়ে,,কথা দাও,,অন্ধ ভালবাসা ,,লুটৎরাজ,,লজ্জা,,বাঘের বাচ্চা
১৯৯৮ তুমি সুন্দর,,রূপসী রাজকন্যা,,,ভণ্ড বাবা
১৯৯৯ আম্মাজান,,মগের মুল্লুক
২০০০ কুখ্যাত খুনি,,কষ্ট
২০০১ মেঘলা আকাশ,,ভেজা বিড়াল,,বিপদজনক
২০০২ ইতিহাস,,লাল দরিয়া,,মেজর সাহেব,,ঢাকাইয়া মাস্তান
২০০৩ কখনো মেঘ কখনো বৃষ্টি,,বীর সৈনিক,,বিগ বস,,বউয়ের সম্মান
২০০৪ মাতৃত্ব

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "মৌসুমী "

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *