চম্পা

চম্পা


চম্পা অভিনিতো উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহগুলশান আরা আক্তার চম্পা (জন্ম: ৫ জানুয়ারি ১৯৬৫) হলেন একজন বাংলাদেশী অভিনেত্রী। তিনি তিন কন্যা চলচ্চিত্রে তার অপর অভিনেত্রী দুই বোন ববিতা ও সুচন্দার সাথে অভিনয় করে পরিচিতি অর্জন করেন।[২] তিনি পদ্মা নদীর মাঝি (১৯৯৩), অন্য জীবন (১৯৯৫) ও উত্তরের খেপ (২০০০) চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে তিনটি এবং শাস্তি (২০০৫) ও চন্দ্রগ্রহণ (২০০৮) চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

চলচ্চিত্রে আগমন
চম্পা প্রথমে মডেলিং-এর মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন। তারপর টিভি নাটকে অভিনয় করতে থাকেন এবং জনপ্রিয় হয়ে ওঠেন। শিবলী সাদিক পরিচালিত তিন কন্যা চলচ্চিত্রের মাধ্যমে চম্পা চলচ্চিত্রের জগতে আগমন করেন। এই চলচ্চিত্রে তারা তিন বোন সুচন্দা, ববিতা ও চম্পা একত্রে অভিনয় করেন। চলচ্চিত্রে একটি গানও ছিল "তিন কন্যা এক ছবি"। তিনি সত্যজিত রায়ের ছেলে সন্দ্বীপ রায়ের ‘টার্গেট’ সিনেমাতে এবং বুদ্ধদেব দাশ গুপ্তের ‘লালদরজা’ সিনেমাতে অভিনয় করার সুযোগ পান। গৌতম ঘোষ পরিচালিত পদ্মা নদীর মাঝি চলচ্চিত্র ছিল তাঁর সবচেয়ে বড় মাপের কাজ। ১২ বছরের ক্যারিয়ারে প্রায় ১০০-এর বেশি সিনেমাতে তিনি অভিনয় করেছিলেন। বর্তমানে তিনি পর্দায় অনুপস্থিত।

চম্পা অভিনিতো উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ
১৯৮৫ তিন কন্যা
১৯৮৬ নিষ্পাপ
১৯৮৭ সহযাত্রী,
১৯৮৮ যোগাযোগ,ভেজা চোখ
১৯৮৯ বিরহ ব্যথা,
১৯৯০ কাসেম মালার প্রেম,পদ্মা মেঘনা যমুন, অচেনা,টপ রংবাজ
১৯৯২ শঙ্খনীল কারাগার,চোরের বউ
১৯৯৩ অন্ধ প্রেম,পদ্মা নদীর মাঝি,প্রেম দিওয়ানা, ত্যাগ
১৯৯৪ ডিসকো ড্যান্সার, দেশপ্রেমিক,ঘৃণা,গোলাপী এখন ঢাকায়
১৯৯৫ বাবার আদেশ,অন্য জীবন,টার্গেট
১৯৯৬ খলনায়ক
১৯৮৮ পালাবি কোথায়,লাল দরজা
১৯৯৮ ভাই
১৯৯৯ ভয়ংকর বিষু
২০০০ উত্তরের খেপ
২০০৩ চন্দ্রকথা
২০০৪ এক খণ্ড জমি
২০০৫ শাস্তি
২০০৬ বিদ্রোহী পদ্মা
২০০৮ চন্দ্রগ্রহণ
২০১০ মনের মানুষ
২০১৮ ইনস্পেক্টর নটিকে

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "চম্পা"

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *