পূর্ণিমা

পূর্ণিমা


পূর্ণিমা (জন্ম: ১১ জুলাই, ১৯৮৫) হলেন একজন বাংলাদেশী অভিনেত্রী। পূর্ণিমার চলচ্চিত্র জগতে পথচলা শুরু হয়েছিল জাকির হোসেন রাজু পরিচালিত এ জীবন তোমার আমার ছবির মাধ্যমে। কাজী হায়াৎ পরিচালিত ওরা আমাকে ভাল হতে দিল না (২০১০) চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে তিনি তার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।
পূর্ণিমা অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ
পূর্ণিমা অভিনীত জনপ্রিয় চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে এফ আই মানিক পরিচালিত অপরাধ-নাট্যধর্মী লাল দরিয়া (২০০২), মতিউর রহমান পানু পরিচালিত প্রণয়ধর্মী মনের মাঝে তুমি (২০০৩), চাষী নজরুল ইসলাম পরিচালিত যুদ্ধভিত্তিক মেঘের পরে মেঘ (২০০৪) ও নাট্যধর্মী সুভা, এবং এস এ হক অলিক পরিচালিত প্রণয়ধর্মী হৃদয়ের কথা (২০০৬) ও আকাশ ছোঁয়া ভালোবাসা (২০০৮)। চলচ্চিত্রে পূর্ণিমার চলচ্চিত্রে অভিষেক হয় রিয়াজের বিপরীতে। রিয়াজের বিপরীতেই ২৫টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।


প্রাথমিক জীবন
পূর্ণিমা ১৯৮১ সালের ১১ জুলাই বাংলাদেশের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। তার বেড়ে ওঠা ঢাকায়। তার পারিবারিক নাম দিলারা হানিফ ও ডাক নাম রিতা।

ব্যক্তিগত জীবন
২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদকে বিয়ে করেন।২০১৪ সালের ১৩ এপ্রিল তিনি প্রথম কন্যা সন্তানের মা হন।তার মেয়ের নাম আরশিয়া উমাইজা।

পূর্ণিমা অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ
১৯৯৭ এ জীবন তোমার আমার
২০০১ নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি,,মেঘলা আকাশ,,মায়ের সম্মান শান্তা,,শিকারী
২০০২ লাল দরিয়া,,মাস্তানের উপর মাস্তান,,স্বামী স্ত্রীর যুদ্ধ,,আরমান
২০০৩ জামাই শ্বশুর,,মনের মাঝে তুমি
২০০৪ মেঘের পরে মেঘ
২০০৫ শাস্তি,,টাকা,,বল না ভালবাসি,,বাধা,,টক ঝাল মিষ্টি
২০০৬ সুভা সুভা,,হৃদয়ের কথা
২০০৭ ধোকা,,মনের সাথে যুদ্ধ
২০০৮ আকাশ ছোঁয়া ভালোবাসা,,তুমি কত সুন্দর,,পিতামাতার আমানত
২০০৯ কে আমি নীলিমা,,শুভ বিবাহ ,,জীবনের চেয়ে দামী,,মায়ের চোখ ,,স্বামী নাম্বার ওয়ান,,আমার স্বপ্ন আমার সংসার
২০১০ ওরা আমাকে ভাল হতে দিল না,,পরাণ যায় জ্বলিয়া রে
২০১১ মাটির ঠিকানা,,মায়ের জন্য পাগল
২০১২ রাজা সূর্য খাঁ
২০১৩ জজ ব্যারিস্টার
২০১৪ লোভে পাপ পাপে মৃত্যু
২০১৬ বন্ধ দরজা

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "পূর্ণিমা "

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *