শক্তি কাপুর

শক্তি কাপুর


শক্তি কাপুরশক্তি কাপুর (জন্ম ৩ সেপ্টেম্বর ১৯৫৮) একজন ভারতীয় বলিউড অভিনেতা। এছাড়াও তিনি প্রায় তিন দশক ধরে বলিউডের অন্যতম খল-অভিনেতা হিসেবে পরিচিত। তিনি বেশ কয়েকটি চলচ্চিত্রে কমিক ভূমিকা অভিনয় করে প্রসংসা কুড়িয়েছেন। আশির দশক এবং নব্বই দশকে তিনি অন্য সিনিয়র অভিনেতা কাদের খানের সঙ্গে জুটি বাঁধেন এবং প্রায় শতাধিক চলচ্চিত্রে হাস্যরসাত্মক বা খল-চরিত্রে মানিকজোড় হিসেবে অভিনয় করেন। তিনি অন্য ধরনের চরিত্রেও অভিনয়ে মুন্সিয়ানা দেখিয়েছেন।

প্রাথমিক জীবন
১৯৫৮ সালের ৩ সেপ্টেম্বরে ভারতের দিল্লিতে এক পাঞ্জাবি পরিবারে জন্ম নেন তিনি। তাঁর বাবা নয়াদিল্লিতে এক দর্জির দোকান চালাতেন। অনেক সংগ্রামের পর তিনি একদিন সুনীল দত্তের চোখে পড়েন এবং সঞ্জয় দত্তের ডেব্যু ফিল্ম রকিতে তাঁকে খলচরিত্রে অভিনয়ের সুযোগ দেন। সুনীল দত্ত বুঝতে পেরেছিলেন, তাঁর আসল নাম 'সুনীল সিকান্দারলাল কাপুর' খলচরিত্রের জন্য উপযুক্ত নাম নয়।সে জন্য তিনি তাঁর নাম পরিবর্তন করে শক্তি কাপুর রাখেন। এর মাধ্যমে শক্তি কাপুর নামের এক আইকনিক ভিলেন পায় বলিউড।চলচ্চিত্রটিতে তার অভিনীত চরিত্র আর ডি ব্যাপক প্রশংশা কুড়ায়।এরপর তাঁকে আর ফিরে তাকাতে হয় নি।

ঢাকাই চলচ্চিত্রে কাপুর
শক্তি কাপুরশক্তি কাপুর ২০০০ সালে বাংলাদেশ এসে সাঈদুর রহমান সাঈদ এর পরিচালনায় এরই নাম দোস্তী: Ties Never Die চলচ্চিত্রে অভিনয় করেছেন এবং ২০০১ সালের প্রথম দিকে এটি মুক্তি লাভ করে। চলচ্চিত্রে প্রধান দুটি চরিত্রে রিয়াজ-শাবনূর অভিনয় করেছেন।

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "শক্তি কাপুর"

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *