প্রসেনজিৎ

প্রসেনজিৎ


প্রসেনজিৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (জন্ম: ৩০ সেপ্টেম্বর ১৯৬২) একজন বাঙালি চিত্রাভিনেতা।প্রায় দুইদশকেরও বেশি সময় ধরে তিনি পশ্চিমবঙ্গের বাংলা চলচ্চিত্রের নায়ক হিসাবে শীর্ষস্থানে আছেন।

চলচ্চিত্র জীবন
প্রসেনজিৎ শিশুশিল্পী হিসাবে প্রথম অভিনয় করেন তাঁর বাবা বিশ্বজিৎ পরিচালিত ১৯৬৮ খ্রিস্টাব্দে মুক্তিপ্রাপ্ত ছবি ছোট্ট জিজ্ঞাসাতে। ১৯৮৩ খ্রিস্টাব্দে দুটি পাতা ছবিতে প্রথম নায়ক হিসাবে তাঁর আত্মপ্রকাশ ঘটে । ১৯৮৭ খ্রিস্টাব্দে মুক্তিপ্রাপ্ত ছবি অমর সঙ্গী তাঁর সবথেকে হিট ছবিগুলির মধ্যে অন্যতম ।

প্রসেনজিৎ ১৯৮৯ খ্রিস্টাব্দে ডেভিড ধাওয়ানের পরিচালনায় আঁধিয়া এবং ১৯৯১ খ্রিস্টাব্দে মেহুল কুমারের পরিচালনায় মিত মেরে মন কে বলে দুটি হিন্দি ছবিতে নায়ক হিসাবে অভিনয় করেন । কিন্তু কোনো ছবিই সফলতা লাভ করেনি ।

প্রসেনজিৎ প্রসেনজিৎ ঋতুপর্ণ ঘোষ পরিচালিত উনিশে এপ্রিল, উত্সব, চোখের বালি, দোসর, খেলা এবং দ্য লাস্ট লিয়র ছবিতে অভিনয় করেছেন । এর মধ্যে দ্য লাস্ট লিয়র ছবিটি ছিল তাঁর অভিনীত একমাত্র ইংরেজি ছবি এবং এই ছবিতে তিনি অমিতাভ বচ্চনের সাথে অভিনয় করেন।

তিনি তপন সিন্‌হা পরিচালিত আতঙ্ক, তরুণ মজুমদার পরিচালিত পথভোলা, বুদ্ধদেব দাশগুপ্ত পরিচালিত স্বপ্নের দিন ছবিতে অভিনয় করেন।

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "প্রসেনজিৎ "

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *