ডিপজল

ডিপজল


ডিপজল অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহমনোয়ার হোসেন ডিপজল (জন্ম: ১৫ জুন, ১৯৫৮), বাংলাদেশী অভিনেতা, প্রযোজক, লেখক, রাজনীতিবিদ এবং ব্যবসায়ী। তিনি ১৫ জুন, ১৯৫৮ সালে ঢাকার মিরপুরের বাগবারিতে জন্মগ্রহণ করেন। চলচ্চিত্র পরিচালক মনতাজুর রহমান আকবরের হাত ধরে চলচ্চিত্রে আগমন ঘটে তার। তিনি ফাহিম শুটিং স্পট, এশিয়া সিনেমা হল, পর্বত সিনেমা হল, জোবেদা ফিল্মস, পর্বত পিকচার্স-২, ডিপজল ফুড ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী। তিনি বাংলাদেশের চলচ্চিত্রে সক্রিয়। প্রথমে খল চরিত্রে অভিনয় করলেও চাচ্চু চলচ্চিত্রের মাধ্যমে তিনি ভালো চরিত্রে অভিনয় শুরু করেন। ডিপজল বাংলাদেশ জাতিয়তাবাদী দলের হয়ে স্থানীয় ঢাকা ৯ নম্বর ওয়ার্ড এর কমিশনার নির্বাচিত হন ১৯৯৪ সালে। তার বড় ভাই শাজাদাত হোসেন বাদশা তার নামে (ডিপজল পরিবহন) বাস সার্ভিস চালু করেন।

কর্ম জীবন
ডিপজল ১৯৮৯ সালে টাকার পাহাড় চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে আসেন। ডিপজলের বড় ভাই শাহাদাত হোসেন বাদশা যিনি বাদশা ভাই নামে পরিচিত তিনি সান পিকচার্স এর ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেন। পরিচালনা করেন মনতাজুর রহমান আকবর। আকবরেরও এটি পরিচালিতো প্রথম ছবি। কিন্তু ছবিটি মুক্তি পায় ১৯৯৩ সালে।


ডিপজল অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ
১৯৮৬ টাকার পাহাড়
ডিপজল অভিনিত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ১৯৯৯ ভয়ংকর বিষু
১৯৯৯ আম্মাজান
১৯৯৯ কে আমার বাবা
২০০০ কুখ্যাত খুনি
২০০০ গুন্ডা নাম্বার ওয়ান
২০০১ কঠিন বাস্তব
২০০২ ঢাকাইয়া মাস্তান
২০০২ মেজর সাহেব
২০০২ ইতিহাস
২০০৩ কঠিন সীমার
২০০৩ বউয়ের সম্মান
২০০৪ বস্তির রানী সুরিয়া
২০০৪ ভাইয়ের শত্রু ভাই
২০০৬ কোটি টাকার কাবিন
২০০৬ চাচ্চু
২০০৬ দাদীমা
২০০৯ কাজের মানুষ
২০১০ রিকসাওয়ালার ছেলে
২০১০ মায়ের চোখ জীবন
২০১০ জমিদার
২০১১ ছোট্ট সংসার
২০১২ মানিক রাতন দুই ভাই
২০১২ বাজারের কুলি
২০১৭ দুলাভাই জিন্দাবাদ

☞ এই পোষ্ট সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন☞জিজ্ঞাসা☞সমস্যা☞তথ্য জানার থাকে তাহলে আপনি☞কমেন্ট করলে আপনাকে আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব☞☞☞ "ডিপজল"

Post a Comment

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *